Leadership

আইসিসির সেরা দশ বোলারের তালিকায় নবম ক্যাপ্টেন ম্যাশ

  • mortaza_2752588f
  • mortaza_2752588f

Store

অধিনায়ক হিসেবে রেকর্ড বইয়ে নিজের অমরত্ব আদায় করে নিয়েছেন আগেই। এবার পারফরমার হিসেবে নিজেকে আরো উঁচুতে তুলে ধরলেন মাশরাফি বিন মুর্তজা। আইসিসি র‍্যাংকিংয়ে সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। একদিন আগেই সাকিবকে ছাড়িয়ে হয়েছেন দেশের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ ওয়ানডে উইকেট সংগ্রাহক।

ওয়ালশ দায়িত্ব নেয়ার পর বড় পরিবর্তন সাদা চোখে তেমন না দেখা গেলেও, একটা জায়গাতে আকর্ষণটা বেড়েছে অনেক। মাশরাফির সুইং শানিত হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে আট উইকেট নেয়া যেনো তারই প্রমাণ। পরিচিত মহলে ইঙ্গিত দিয়েছেন সামনের চ্যাম্পিয়ন্স ট্রফির পর সরে দাঁড়াবেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। সে হিসেবে ক্যারিয়ারের শেষ বেলায় যেনো নড়াইল এক্সপ্রেস দুরন্ত গতি ছাড়াও প্রতিপক্ষ ব্যাটসমানদের উইকেট তুলে নিতে যে সক্ষম তা দেখিয়ে দিচ্ছেন প্রায় প্রতিনিয়ত।

যার স্বীকৃতি এলো ক্যারিয়ারের ১৬ বছরের মাথায়। এখন তিনি আইসিসির সেরা দশ বোলারের তালিকায় নবম। এ ঘোষণার আগেই ওয়ানডেতে দেশে হয়ে সর্বোচ্চ উইকেটের মালিক হয়েছেন। কিন্তু সিরিজ হারের পর সেটা উদযাপন করতে পারছেন না ক্যাপ্টেন বাংলাদেশ।

সিরিজের তৃতীয় ওয়ানডে শেষে মাশরাফি বিন মুর্তজা সাংবাদিকদের বলেন, ‘টিম জিতলে সবকিছু বলতেও ভালো লাগে, অল্প করলেও নিজের ভালো লাগে, দিন শেষে আমরা লুসিং সাইডে। আসলে এটা মেটার করে না আমি কেমন করলাম বা আরেকজন কেম করল। উইনিং সাইড থাকলে অবশ্যই আমি যেমনই পারফরম করি তা ভালো লাগে।’

দুই হাঁটুতে সাত অস্ত্রোপচার। নেতৃত্বের ভার। তার তারপরও থামা নেই। নড়াইল এক্সপ্রেস যে থামতে জানে না।

Comments

comments

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

To Top