Career & Scholarship

জাতিসংঘ তরুণ নেতৃত্ব তৈরির উন্নতম সেরা সংগঠন

Store

3

নেতৃত্ব ও কৌশলের প্রেক্ষিতে জাতিসংঘে ক্যারিয়ার তৈরির সুযোগ বিষয়ক একটি সেমিনার আজ আগস্ট ০৮, ২০১৫ তারিখে অনুষ্ঠিত হয়ে গেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রমেশ চন্দ্র মজুমদার মিলনায়তনে। ইয়ুথ কার্নিভাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংসদের যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানটি সকাল দশটা থেকে শুরু হয়ে চলে দুপুর একটা পর্যন্ত।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংসদের সভাপতি ওয়াহিদুজ্জামান সিদ্দিকের সঞ্চালনায় জাতিসংঘে ক্যারিয়ারের সুযোগ, নেতৃত্ব, আলোচনার কৌশল এবং বক্তৃতা বিষয়ে অনুষ্ঠিত সেমিনারটিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইয়ুথ কার্নিভালের প্রতিষ্ঠাতা এলএম এরিকসন আয়ারল্যান্ডের সিনিয়র সলিউশন ম্যানেজার জনাব মোহাম্মাদ শাহিনুর আলম জনি। এছাড়া গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন জাতিসংঘ উন্নয়ন কার্যক্রম (ইউএনডিপি)-এর প্রোজেক্ট অ্যাসোসিয়েট এবং রিসার্চার সিদ্ধার্থ গোস্বামী এবং টেকজায়ান্ট বাংলাদেশের সিইও ইফতেখার ইদ্রিস আসিফ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব শাহিনুর আলম নেতৃত্বের মৌলিক গুণাবলি এবং নেতৃত্ব বিকাশে সহায়ক বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন। তিনি জানান নেতৃত্ব শেখানোর বিষয় নয় বরং তা মানুষ জন্মসূত্রেই লাভ করে থাকে। ইয়ুথ কার্নিভালের দায়িত্ব জন্মসূত্রে পাওয়া নেতৃত্বের গুণাবলিগুলোকে বিকাশে সহায়তা করা। তাঁর মতে নেতৃত্বের পূর্ণাঙ্গ বিকাশই জাতিসংঘের মত সংস্থায় মানুষকে ক্যারিয়ার গড়ে তুলতে সহায়তা করে। উনি আরো বলেন  জাতিসংঘ তরুণ নেতৃত্ব তৈরির উন্নতম  সেরা সংগঠন । তিনি উদাহরণ হিসেবে ইউথ কার্নিভালের উপদেষ্টামণ্ডলীতে থাকা বিভিন্ন ব্যাক্তিত্বের জীবনের ওপরও আলোকপাত করেন।

এছাড়া জনাব সিদ্ধার্থ গোস্বামী এবং জনাব ইফতেখার ইদ্রিস আসিফ যথাক্রমে জাতিসংঘে ক্যারিয়ার তৈরির সুযোগ এবং আলোচলা ও বক্তৃতার বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন জাতিসংঘ ছাত্র ও যুব সংঘ বাংলাদেশের সভাপতি মোহাম্মাদ মামুন মিয়া,  ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংসদের সাবেক সভাপতি এমজে সোহেল এবং ইয়ুথ কার্নিভালের সম্মানিত উদ্যোগতা শফিউল আজাম ফাহিম এবং উপদেষ্টামণ্ডলীর সদস্য কেএম নাজমুল হাসান প্রমুখ।

Comments

comments

1 Comment

1 Comment

  1. kamal pasha

    August 9, 2015 at 8:29 am

    me want to join youth carnival

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

To Top