News

দেখে নিন এ সপ্তাহের সেরা সাতটি চাকরি

  • photo-1483073296
  • photo-1483073296

Store

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় । এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি ।

৩৩১ পদে নিয়োগ দিচ্ছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। পাঁচ ধরনের পদে ৩৩১ জন বাংলাদেশি নাগরিকদের এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ
কম্পিউটার অপারেটর পদে ২৯ জন, সুপারভাইজার পদে ১১৪, ক্যাশিয়ার পদে ১৩২, ডাটা এন্ট্রি অপারেটর পদে ৫৪ জন এবং ড্রাইভার পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে। একজন প্রার্থী সর্বোচ্চ দুটি পদের জন্য আবেদন করতে পারবেন।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী মাধ্যমিক থেকে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। কয়েকটি পদের জন্য প্রার্থীদের স্নাতকের পাশাপাশি কম্পিউটারবিষয়ক এক বছরের ডিপ্লোমা ডিগ্রিও চাওয়া হয়েছে। কম্পিউটার অপারেটর, ডাটা এন্ট্রি অপারেটর ও ড্রাইভার পদের জন্য প্রার্থীদের বিভিন্ন মেয়াদে অভিজ্ঞতা থাকতে হবে। শুধু কম্পিউটার অপারেটর পদের জন্য সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিন্তু অন্যান্য পদে আবেদনের জন্য কেবল বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স
প্রার্থীর বয়স ২০১৬ সালের ১ ডিসেম্বর অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ওয়েবসাইট (rakub.isoftgo.com/) থেকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী অনলাইনে আবেদন করতে হবে। আগামী ২৬ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

 

 

ব্র্যাক ব্যাংকে আকর্ষণীয় চাকরির সুযোগ

আকর্ষণীয় চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘অ্যাসোসিয়েট ম্যানেজার, লোন ডকুমেন্টেশন—সেন্ট্রাল অপারেশনস’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
বাংলাদেশ বার কাউন্সিলের নিবন্ধিত আইনজীবী বা পেশাগতভাবে আইনের সঙ্গে সম্পৃক্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম দুই থেকে চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি বাংলাদেশের যেকোনো জায়গায় কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষ ও কম্পিউটার চালনায় পারদর্শী প্রার্থীদের আবেদন করার আহ্বান জানানো হয়েছে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্রের নম্বরসহ বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ৪ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

 

 

নতুনদের নিয়োগ চ্যানেল টোয়েন্টিফোরে

নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে চ্যানেল টোয়েন্টিফোর। ‘ব্রডকাস্ট জার্নালিস্ট, বিজনেস’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বা ব্যবসায় শিক্ষা বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সদ্য স্নাতক পাস প্রার্থীদের আবেদনের আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া মাইক্রোসফট অফিস এবং ইন্টারনেট চালনায় পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া

বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করা যাবে। পাশাপাশি ‘hr1@channel24bd.tv’ ঠিকানায় ই-মেইলের মাধ্যমেও আবেদন করার সুযোগ পাওয়া যাবে। এ ছাড়া আগ্রহী প্রার্থীরা ডাকযোগেও আবেদন করতে পারবেন। দুই কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘চ্যানেল টোয়েন্টিফোর, ৩৮৭ (সাউথ), তেজগাঁও আই/এ, ঢাকা-১২০৮’। প্রার্থীরা আগামী ৫ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।

 

 

বিভিন্ন পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ)। ‘সহকারী প্রকৌশলী’ পদে সাতজন, ‘পার্সোনেল অফিসার বা স্টোর অফিসার’ পদে দুজন, ‘উপসহকারী প্রকৌশলী’ পদে সাতজন এবং ‘সহকারী পার্সোনেল অফিসার বা সহকারী স্টোর অফিসার বা সহকারী ক্রয় অফিসার’ পদে একজনসহ মোট ১৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

সহকারী প্রকৌশলী

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা বিশ্ববিদ্যালয় থেকে যান্ত্রিক, তড়িৎ, ধাতব, রসায়ন বা কম্পিউটার প্রকৌশলে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পার্সোনেল অফিসার বা স্টোর অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি বা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

উপসহকারী প্রকৌশলী

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, অটোমোবাইল, উড ওয়ার্ক, রিফ্রিজারেশন, ইলেকট্রনিকস, কম্পিউটার, ম্যাটালার্জি, কেমিক্যাল বা ড্রাফটস ম্যানশিপ বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সনদধারী প্রার্থীদের জন্যও আবেদনের সুযোগ থাকছে।

সহকারী পার্সোনেল অফিসার বা সহকারী স্টোর অফিসার বা সহকারী ক্রয় অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের বিওএফের ওয়েবসাইট (www.bof.gov.bd) থেকে আবেদনপত্রের জন্য নির্ধারিত ছক ও প্রবেশপত্র ডাউনলোড করার পর পূরণ করে ডাকযোগে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি, অভিজ্ঞতা, চারিত্রিক সনদ ও জাতীয়তা বা নাগরিকত্ব সনদের সত্যায়িত অনুলিপি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। পাশাপাশি পরীক্ষার ফি হিসেবে ৩০০ টাকা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী সরকারি কোষাগারে জমা দিতে হবে এবং টাকা জমাদানের রশিদের মূলকপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। আবেদনপত্র ১০ টাকার ডাকটিকেটসহ নিজ ঠিকানাসংবলিত দুটি খামে পাঠাতে হবে ‘কমান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), গাজীপুর সেনানিবাস, গাজীপুর-১৭০৩’ ঠিকানায়। আবেদন করা যাবে ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

 

পাঁচ ধরনের পদে বাংলালিংকে আকর্ষণীয় চাকরি

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলালিংক। পাঁচ ধরনের পদে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার (বিজনেস সাপোর্ট সলিউশনস, সেলস অ্যান্ড কমিশনিং সলিউশনস)’, ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার (ডিএমপি)’, ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার, এন্টারপ্রাইজ সলিউশনস (প্ল্যানিং, ওরাকল ইআরপি)’, ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার, এন্টারপ্রাইজ সলিউশনস (প্ল্যানিং-শেয়ারপয়েন্ট)’ এবং ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার, ইনফ্রাস্ট্রাকচার প্ল্যাটফর্ম ম্যানেজমেন্ট’ পদগুলোতে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
প্রতিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা সমমানের বিষয়ে বিএসসি ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে ৩০ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

 

 

বিভিন্ন পদে জনবল নিয়োগ দিচ্ছে ব্র্যাক

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেবাদানকারী বহুজাতিক প্রতিষ্ঠান ব্র্যাক। ‘সেক্টর স্পেশালিস্ট, মার্কেট ডেভেলপমেন্ট, ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রোগ্রাম’ পদে স্থায়ী, ‘মেডিকেল অফিসার (টিবি বা এইচআইবি)’ এবং ‘মেডিকেল অফিসার, পাবলিক প্রাইভেট মিক্সড অ্যাক্টিভিটি’ পদে অস্থায়ী এই নিয়োগ দেওয়া হবে।

সেক্টর স্পেশালিস্ট, মার্কেট ডেভেলপমেন্ট, ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রোগ্রাম

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কৃষি বিষয়ে এমবিএ, এমএসএস বা এমএস অথবা কৃষিভিত্তিক অর্থনীতি (মার্কেটিং) বিষয়ে এমএস ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব ক্ষেত্রেই ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএ প্রাপ্ত হতে হবে। পাশাপাশি কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া পদটিতে নিয়োগপ্রাপ্তদের কর্মস্থল হবে সিলেটে।

মেডিকেল অফিসার (টিবি বা এইচআইবি)

যেকোনো স্বীকৃত মেডিকেল কলেজ থেকে বিএমডিসি নিবন্ধনসহ এমবিবিএস পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া ইংরেজি ও বাংলা ভাষায় যোগাযোগে দক্ষ এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে।

মেডিকেল অফিসার, পাবলিক প্রাইভেট মিক্সড অ্যাক্টিভিটি

যেকোনো স্বীকৃত মেডিকেল কলেজ থেকে বিএমডিসি নিবন্ধনসহ এমবিবিএস পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মাস্টার অব পাবলিক হেলথ (এমপিএইচ) ডিগ্রিধারী প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া ইংরেজি ও বাংলা ভাষায় যোগাযোগে দক্ষ এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ‘resume@brac.net’ ঠিকানায় জীবনবৃত্তান্ত ই-মেইল করার মাধ্যমে আবেদন করতে পারবেন। এ ছাড়া ‘bit.ly/1fGThiN’ ঠিকানায় নিবন্ধনের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

 

ইস্টার্ন ব্যাংকে চাকরি, নতুনদের জন্যও সুযোগ

তরুণদের জন্য ব্যাংকিং ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। ব্যাংকটির কার্ড ডিভিশনে ‘সেলস এক্সিকিউটিভ’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

ব্যবসা শিক্ষা, বিবিএ, এমবিএ, এমবিএম অথবা অর্থনীতিতে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজে ছয় মাসের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। তবে নতুনদের প্রতিও আবেদনের আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া যোগাযোগে পারদর্শিতা এবং সেলস টার্গেট পূরণে স্বাধীনভাবে কাজ করার মতো দক্ষতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ছবিসহ জীবনবৃত্তান্ত ‘mhadi.ebl@gmail.com’ ঠিকানায় ই-মেইল করার মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।

 

Comments

comments

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

To Top