Career & Scholarship

ব্যবসার জন্য বাংলাদেশ এখন আকর্ষণীয়

Store

 

 

 

11099937_10153514523493910_2625784844262764218_n

 

বাংলাদেশ এখন আন্তর্জাতিক ব্যবসায়ীদের জন্য আকর্ষণীয় স্থান বলে মন্তব্য করেছেন বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির প্রতিনিধিরা। রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে ইয়ুথ কার্নিভালের আয়োজনে ক্যারিয়ার কার্নিভালে অংশ নিয়ে তারা একথা বলেন।

দিনব্যাপী চলা এ অনুষ্ঠানে অংশ নিয়ে জাতিসংঘ, জি ই, নোকিয়া, এল এম এরিকসন আয়ারল্যান্ড,ব্যাংক এশিয়া, সিটিসেল, রবি, টাওলু অয়েল & গ্যাস, সামসুং,সরেনস গ্রুপ, প্রাইম ব্যাঙ্ক, সেবা ফোন,  হুয়াওয়ে, বাংলালিংক,জিরো টু ইনফিনিটি, ডেল্টা মেডিকেল কলেজ, IDLC ফিনানস ও এলকাটেলের প্রতিনিধিরা তাদের অভিজ্ঞতা বিনিময় করেন। অনুষ্ঠানে অংশ নেন চাকুরি প্রত্যাশি কয়েকশ শিক্ষার্থী।

অনুষ্ঠানে বক্তরা আন্তর্জাতিক চাকুরির বাজারের সাথে বাংলাদেশে বর্তমান অবস্থার একটি তুলামুলক চিত্র তুলে ধরেন। তারা বলেন, উন্নত বিশ্বের প্রতিদ্বন্দ্বিতামূলক বাজারে যখন ব্যবসা করতে গিয়ে বড় বড় ব্যাবসায়িক প্রতিষ্ঠানকে নিয়মিতভাবে লোকসান গুনতে হচ্ছে, তখন বাংলাদেশের মতো উদিয়মান অর্থনীতির দেশগুলোতে নতুন নতুন ব্যবসার পথ তৈরি হচ্ছে। সে কারণেই এখন অনেক বড় বড় ব্যবসা প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ দেখাচ্ছে। এসব বিনিয়োগ থেকে সামনের দিনগুলোতে যে নতুন চাকুরির বাজার তৈরি হবে, তার জন্য উপস্থিত চাকুরি প্রত্যাশিদের তৈরি হওয়ারও পরামর্শ দেন তারা।

অনুষ্ঠানে ইয়ুথ কার্নিভালের প্রধান উদ্যোক্তা এল এম এরিকসন আয়ারল্যান্ডের সিনিয়র সলিউশন ম্যানেজার, শাহীনুর আলম জনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশের সফল ব্যাক্তিদের সাথে সফল হতে আগ্রহীদের মধ্যে একটি সেতুবন্ধন সৃষ্টির উদ্দেশ্যেই ইয়ুথ কার্নিভালের যাত্রা শুরু। ২০১৮ সালের মধ্যে অন্তত এক কোটি মানুষের মধ্যে সেতুবন্ধ সৃষ্টির লক্ষ্য নিয়ে ইয়ুথ কার্নিভাল কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

Comments

comments

1 Comment

1 Comment

  1. MD Morshed Alam

    August 10, 2015 at 4:03 pm

    GooD news

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

To Top