News

ব্রেকিং নিউজ: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের নিয়োগ জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি

Store

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত বিভিন্ন পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রকৃত বাংলাদেশি নাগরিকদের এই অস্থায়ী নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১১ জন, কম্পিউটার অপারেটর পদে চারজন, ক্যাশিয়ার পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পাঁচজন এবং অফিস সহায়ক পদে ১৯ জনসহ মোট ৪০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী মাধ্যমিক বা এসএসসি পাস থেকে স্নাতক শিক্ষাগত পর্যন্ত যোগ্যতা থাকতে হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটার চালনায় জ্ঞানসম্পন্ন এবং টাইপ করায় দক্ষ হতে হবে। প্রথম চারটি পদে সাতক্ষীরা, ঝালকাঠি ও হবিগঞ্জ জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিমখানা নিবাসী এবং শারীরিক প্রতিবন্ধী সব জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এ ছাড়া অফিস সহায়ক পদের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলাগুলোর প্রার্থীদের ক্ষেত্রে একই নিয়ম প্রযোজ্য হবে।

বয়স

প্রার্থীর বয়স ২০১৭ সালের ৮ জানুয়ারি অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য। এ ছাড়া সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সরকারি বেতন ক্রম-২০১৫ অনুযায়ী আট হাজার ২৫০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে ফরমে আবেদন করতে হবে। জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mohpw.gov.bd) থেকে নির্ধারিত ফরমটি সংগ্রহ করা যাবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত আবেদনের নিয়ম অনুযায়ী ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজসহ আবেদন করতে হবে। আগামী ৯ ফেব্রুয়ারি, ২০১৭ তারিখ অফিস চলাকালীন সরকারি ডাকযোগে ‘উপসচিব (প্রশাসন-৩ অধিশাখা) ও সদস্য সচিব, নিয়োগ-সংক্রান্ত বিভাগীয় নির্বাচন কমিটি, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় (ভবন নম্বর ৫, কক্ষ নম্বর ১০৪), ঢাকা’ ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

বিস্তারিত জানতে দৈনিক ডেইলি স্টার পত্রিকায় ৪ জানুয়ারি, ২০১৭ প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন :

Comments

comments

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

To Top